বিশ্বের সবচেয়ে মোটা ব্যক্তিদের তালিকা ও খবরা-খবর - Prodipto Delwar

Unordered List

ads

Hot

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

বিশ্বের সবচেয়ে মোটা ব্যক্তিদের তালিকা ও খবরা-খবর

পৃথিবীর কিছু পরিচিত মোটা ব্যক্তিদের পরিচয় ও ছবি দেখুনঃ

১। জন ব্রোয়ার মিনশঃ পুরুষ, ওজন ৬৩৫ কেজি, ৬ ফুট ১ ইঞ্চি

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বাসিন্দা তিনি। এখনও পর্যন্ত বিশ্বের সবচেয়ে বেশি ওজনের মানুষ তিনিই। শারীরিক সমস্যার জন্য ১৯৮৩ সালে তিনি মারা যান।




২। খালিদ বিন মহসিন শারিঃ পুরুষ, ওজন ৬১০ কেজি, ৫ ফুট ৬ ইঞ্চি

জন্ম ১৯৯১, এখন পর্যন্ত সবচেয়ে বেশী ওজনের জীবিত ব্যক্তি। চলাফেরাতে অক্ষম হওয়ায় টানা ২ বছর সৌদি আরবের এই যুবক বাড়িতেই থাকতেন। পরে জানলা ভেঙে ক্রেনে করে তাঁকে
হাসপাতালে নিয়ে যাওয়া হয়।




৩। ম্যানুয়েল ইউরাইবঃ পুরুষ, ওজন ৫৯৭ কেজি, ৬ ফুট ৫ ইঞ্চি

২০০৬ সালে গিনেজ বুক অব ওয়ার্ল্ডে নাম লেখান। ১০ বছর তিনি শয্যাশায়ী হয়ে পড়েছিলেন। পরে সার্জারি করে ৩০০ কিলো ওজন কমিয়েছিলেন। কিন্তু তা সত্ত্বেও হৃদরোগে আক্রান্ত হয়ে ৪৮ বছর বয়সে ২০১৪ সালে তিনি মারা যান।




৪। জুয়ান পেদ্রো ফ্রাঙ্কো সালাসঃ পুরুষ, ওজন ৫৯৫ কেজি

উত্তর মেক্সিকোর বাসিন্দা তিনি। বিশ্বের সবচেয়ে মোটা ব্যক্তি হিসেবে ২০১৬ সালে গিনেস রেকর্ডে নাম লেখান। কোন দুর্বোধ্য রোগে প্রতি বছর তার ওজন প্রায় ১০ কেজি করে বৃদ্ধি পেতো। ৬ বছরে ৬০ কেজি এবং ১৭ বছরে ২০০ কেজি ওজন হয় তার দেহের। তবে ২০১৮ সালে অস্ত্রোপাচার করে তার ওজন ৩৭৫ কেজি করে দেওয়া হয় এবং পাকস্থলী ছোট করে দেওয়া হয়, এখনো বেঁচে আছেন তিনি।




৫। ক্যারল এগারঃ নারী, ওজন ৫৪৪ কেজি, ৫ ফুট ৭ ইঞ্চি

রেকর্ড অনুযায়ী তিনিই মেয়েদের মধ্যে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ওজনের মানুষ। তিনি ১৯৯৪ সালে মারা যাওয়ার পর জানলা ভেঙে তাঁকে বের করতে হয়।




৬। রবার্ট বালটারঃ পুরুষ, ওজন ৫৪৪ কেজি,


তিনি ২০০৬ সালেও ৪০৮ কেজি ছিলেন। অতিরিক্ত স্থুলতার কারণে ২০১৫ সালে তিনি ইন্তিকাল করেন।




৭। ওয়াল্টার হাডসনঃ পুরুষ, ৫৪৩ কেজি, ৫ ফুট ১০ ইঞ্চি

কোনওরকম ওয়ার্কআউট না করা এবং জাঙ্ক ফুড প্রেমীদের সবথেকে বড় উদাহরণ বোধহয় ওয়াল্টার। ৫৪৩ কিলোর ওয়াল্টার নিজের বাথরুমের দরজাতেই আটকে গিয়েছিলেন। মাত্র ১২ বছরই তাঁর ওজন ছিল ১০০ কিলো। একাধিক বার সার্জারি করিয়েও তাঁর ওজন কমানো যায়নি। ২০১৩ সালে তিনি মারা যান।




৮। মাইকেল ওয়াকারঃ পুরুষ, ৫৩৮ কেজি, ৬ ফুট ২ ইঞ্চি


যুক্তরাষ্ট্রে লোয়া শহরে জন্মগ্রহণ করেন তিনি। ৪৪ বছর বয়সেই তার ওজন ছিলো ১৬৭ কেজি। কিন্তু এরপরে তার ওজন শুধু বৃদ্ধিই পেতে থাকে।




৯। এমান আহমেদ আবদেল আতিঃ নারী, ওজন ৫০০ কেজি।

তিনি একজন মিশরীয় নারী। অতি ওজনের জন্য শারীরিক জটিলতায় ২০১৭ সালে মারা গিয়েছেন।




১০। মাইকেল হেব্রাঙ্কোঃ পুরুষ, ৪৯৯ কেজি, ৬ ফুট

ওবেসিটির এক ব্যতিক্রমী ঘটনা। ৪৯৯ কিলোর মাইকেল ১৯৯০ সালে ৪০০ কিলো ওজন কমিয়ে বিশ্ব রেকর্ড করেছিলেন। কয়েক বছরের মধ্যেই তিনি আবার পূর্বাবস্থায় ফিরে যান।




১১। প্যাট্রিক ডিউয়েলঃ পুরুষ, ৪৮৬ কেজি, ৫ ফুট ৭ ইঞ্চি

‘হাফ টন ম্যান’ তথ্যচিত্রটি তাঁকে নিয়েই তৈরি। ওজন ৪৮৬ কিলো। ৭ বছর তিনি শুধুমাত্র বিছানায় শুয়ে কাটিয়েছেন। তবে সার্জারির পরে ওজন কমে এখন অনেকটাই সুস্থ তিনি।




১২। রিকি ন্যাপুটিঃ ওজন ৪০০ কেজি


প্রশান্ত মহাসাগরের গুয়াম দ্বীপে রিকি ন্যাপুটি নামে এই পুরুষ বাস করতেন। তিনি বিছানা থেকে নড়তেই পারতেন না। তিনিও অরিরিক্ত স্থুলতার জন্য ২০১২ সালে মাত্র ৩৯ বছর বয়সে মারা যান।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Top Ad

Your Ad Spot