মাইকেল জ্যাকশন কি ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন? দেখুন প্রমান সহ বিস্তারিত - Prodipto Delwar

Unordered List

ads

Hot

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

মাইকেল জ্যাকশন কি ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন? দেখুন প্রমান সহ বিস্তারিত


২৫ জুন’০৯ তারিখে মৃত্যুবরণ করেন পপ সিংগার মাইকেল জ্যাকসন। তার ইসলাম গ্রহণ নিয়ে বিতর্ক রয়েছে। কেননা মিডিয়ায় গুজব রটলেও তিনি ছিলেন নিরব।
২০০৮ সালের শেষের দিকে প্রথম দ্য সান সংবাদ মাধ্যম তার ইসলাম ধর্ম গ্রহণের খবর প্রচার করে। এই খবর প্রচারের পর সারা বিশ্বের সকল মিডিয়া ঢালাও ভাবে এই সংবাদ শেয়ার করে। সারা বিশ্বে ছড়িয়ে যায় মাইকেল জ্যাকশন ইসলাম গ্রহণ করেছে।
মাইকেল জ্যাকশন-পপ সিংগার

দ্য সান মিডিয়া জানান, তিনি ইসলাম গ্রহণ করেছেন এবং নতুন নাম গ্রহণ করেছেন "মিকাইল"। বাহরাইনে আরবদের সাথে তোলা বিভিন্ন ছবিতে তার আরবীয় পোষাক পরিধান বিষয়টিকে আরো জোরদার করে তুলে। কিন্তু গুরুত্বপূর্ণ ব্যাপার যে জ্যাকসন নিজে কখনো এরূপ ঘোষণা দেননি, এমনকি মিডিয়ায় এই সংবাদ ছড়ানোর পরেও পক্ষে-বিপক্ষে মতামত দেননি।
মাইকেল জ্যাকশনের মৃত্যুর পর কীভাবে তার দাফন করা হয় এটা নিয়েও বিশ্বের তার ভক্ত ও দর্শকগণের মধ্যে উদ্বেগ ছিলো। তাঁর মৃত্যুর দুই সপ্তাহ পর ৭ জুলাই"০৯ লস্ এঞ্জেলসের স্টাপল সেন্টারে তাঁর অন্ত্যেষ্টিক্রিয়া এবং হত্যা না আত্নহত্যা এটা পরীক্ষা জন্য তার লাশ কবর থেকে তুলে ৩ সেপ্টেম্বর’ ০৯ ক্যালিফোর্নিয়ার ফরেস্ট লোন মেমোরিয়াল পার্কে পুনরায় কবরস্থ করা হয় এই পুরো ব্যপারটায় দাফন কার্য গোপনিয়তার সঙ্গে করা হয়। তাই সঠিকভাবে জানা যায়না তিনি ইসলাম গ্রহণের করেছেন কি করেননি।
তবে তার বড় ভাই ও ব্যান্ড পার্টির জারমেইন জ্যাকসন ১৮৮৯ সালে ইসলাম গ্রহণ করেন। এবং জ্যাকশনের আইনজীবী মার্ক সাফারও ইসলাম গ্রহণ করেন।[1]
তবে মাইকেল জ্যাকশন ইসলাম ধর্ম সম্পর্কে পজিটিভ ছিলেন, তিনি হয়তো ইসলাম ধর্ম গ্রহণ করতে চেয়েছিলেন
যেমন ১৯৮৯ সালে একটি প্রেস কনফারেন্সে মাইকেল বলেছিলেন, ‘আমি ইসলামকে আমার ভাইয়ের মধ্যে দেখেছি। আমি ইসলাম সম্পর্কে বই-পত্রও পড়েছি এবং কোন একদিন ইসলামের এই প্রশান্তি, স্থিরতার মাঝে নিজের অনুভূতিতে একান্তভাবে পেতে ইচ্ছা করি।’
কিন্তু পরবর্তীতে তার জীবনে অনেক ঝর-ঝাপ্টা নেমে আসে। এছাড়াও প্রিয় বন্ধু ক্যাট স্টিভেন্স, (ইনিও পরে ইসলাম গ্রহণ করেন), জীবনের শেষ দিকের কিছু সময় এর সাথে কাটান।
দক্ষিণ আফ্রিকার আরেক প্রখ্যাত মুসলিম সঙ্গীতশিল্পী জাইন ভিখার সাথেও এ সময় তার বন্ধুত্ব হয়, যিনি Give Thanks to Allah শিরোনামে একটি গান রচনা করেন।

তবে মাইকেল জ্যাকশনের ইসলাম গ্রহণ নিয়ে উৎসাহী হওয়ার কিছু নেই। কেননা তার জীবনের সামগ্রিক কাজ কখনোই ইসলাম সমর্থিত নয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Top Ad

Your Ad Spot